স্বাগত বক্তব্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংসদের যাত্রা ও কার্যক্রম তুলে ধরেন ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদের প্রতিষ্ঠাতা এস এম সাদেক। পরবর্তী সময়ে নোবিপ্রবি গবেষণা সংসদের নবীন সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন আমন্ত্রিত অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ দিদার উল আলম বলেন, গবেষণার মাধ্যমে জ্ঞানের বিকাশ ঘটে। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণায় সাম্প্রতিক সময়ে অনেক এগিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণামুখী করার লক্ষ্যে নোবিপ্রবি গবেষণা সংসদ যে উদ্যোগ নিয়েছে, তা প্রশংসনীয়। নোবিপ্রবি গবেষণা সংসদের কার্যক্রমের সফলতা কামনা করেন নোবিপ্রবি উপাচার্য। নোবিপ্রবি গবেষণা সংসদ পরিচালিত বর্জ্য ব্যবস্থাপনাবিষয়ক প্রতিযোগিতায় বিজয়ী তিনজনকে পুরস্কার প্রদান করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক মোহাম্মদ দিদার উল আলম।

নোবিপ্রবি গবেষণা সংসদের সভাপতি মাহমুদুল হাসান শুভর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক খাদিজা খানম ও জনসংযোগ ও পারস্পরিক যোগাযোগ সম্পাদক নুরুল আবছার। এ ছাড়া নোবিপ্রবি গবেষণা সংসদ পরিচালিত জরিপ ও বর্জ্য ব্যবস্থাপনাবিষয়ক প্রতিযোগিতার বিষয়ে উপস্থাপন করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোরশেদা নূর তিশা। নোবিপ্রবি গবেষণা সংসদের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রমের পরিকল্পনা উপস্থাপন করেন সংগঠনটির সহসভাপতি মাহমুদুল হাসান শান্ত। অনুষ্ঠানে নোবিপ্রবি গবেষণা সংসদের প্রতিষ্ঠাকালীন সদস্য ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি