সংগীত ও চলচিত্র নিয়ে দুই প্রজন্মের দুই প্রতিভাবানকে নিয়ে আয়োজন হয়েছিল এ বাংলাদেশ সন্ধ্যা। কানাডার টরন্টোতে বসবাসকারী ডকুমেন্টারি নির্মাতা নাদিম ইকবাল হাজির হয়েছিলেন তাঁর মুক্তিপ্রাপ্ত মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র ‘নৌওফেল নেভার ডাই’ নিয়ে। একজন অসাধারণ মুক্তিযোদ্ধার আত্মদানের গল্প নিয়ে তৈরি এই ডকুমেন্টারিতে স্বাধীনতাযুদ্ধের হারিয়ে যাওয়া গল্প তুলে ধরা হয়েছে।

১৯৭১ সালে ফরিদপুর শহরে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের একজন ছিলেন, মেজবাহ উদ্দিন নৌওফেল। মায়ের অনুপ্রেরণা পেয়ে কীভাবে এ মুক্তিযোদ্ধা ও তাঁর সহযোগীরা বীরত্বের সঙ্গে লড়েছিলেন, সেই আত্মদানের ঘটনা নিয়ে এ প্রামাণ্যচিত্র। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের বিস্মৃতপ্রায় এসব ঘটনা নিয়ে কথা বলেন, প্রামাণ্যচিত্রটির নির্মাতা নাদিম ইকবাল।

আউগসবুর্গের বাংলাদেশ সন্ধ্যার আরেক আকর্ষণ ছিল জার্মানপ্রবাসী শিল্পী তামী রহমান তামান্নার সংগীত। সম্প্রতি জার্মানিতে অনুষ্ঠিত ‘ভয়েস অব জার্মানি’ অংশ নিয়ে সাড়া ফেলেছে। অনুষ্ঠানে তামান্না জার্মানিতে এ ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ এবং কোয়ার্টার ফাইনাল পর্যন্ত সংগীত পরিবেশন করেন। বাংলাদেশ সন্ধ্যায় কবিতা আবৃত্তি করেন জার্মানির দুই পরিচিত মুখ আবু ফাহিম ও মিনহাজ দীপন। অনুষ্ঠানটির সার্বিক আয়োজনের দায়িত্বে ছিলেন আউগসবুর্গ শহরে বাংলাদেশ সমিতির সভাপতি ফজলুর রহমান।