রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, লোহিত সাগরে মৎস্য আহরণে বাংলাদেশিদের দক্ষতা কাজে লাগানো এবং তাবুকের কৃষি উপযোগী জমিতে বাংলাদেশের কৃষি অভিজ্ঞতা কাজে লাগানো যেতে পারে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।
এ ছাড়া তাবুকে সৌদি আরবের সবচেয়ে বড় প্রকল্প নিওম বাস্তবায়নের সফলতা কামনা করেন রাষ্ট্রদূত। তাবুকে রয়েছে বিভিন্ন ঐতিহাসিক পর্যটনস্থান। এখানে রয়েছে লোহিত সাগর ও এর মনোরম সমুদ্রসৈকত। এসব দর্শনীয় স্থানের কথা তুলে ধরে রাষ্ট্রদূত বাংলাদেশের বিভিন্ন পর্যটনস্থানের সঙ্গে সহযোগিতার মাধ্যমে দুই দেশের মধ্যে পর্যটন বৃদ্ধির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। এ ছাড়া দুই দেশের সংস্কৃতি বিনিময়ের কথাও রাষ্ট্রদূত উল্লেখ করেন।

এর আগে রাষ্ট্রদূত গতকাল বিকেলে তাবুকের পুলিশপ্রধান মেজর জেনারেল ইব্রাহিম বিন সুলতান আল যাবানের সঙ্গে বৈঠক করেন। এ সময় রাষ্ট্রদূত তাবুক অঞ্চলে বসবাসরত বাংলাদেশিদের সহায়তার অনুরোধ জানান। এ ছাড়া বিপদগ্রস্ত বাংলাদেশি গৃহকর্মীদের সেফ হাউসে স্থান দেওয়ার অনুরোধ জানান। তাবুকের পুলিশপ্রধান অভিবাসী বাংলাদেশিদের প্রশংসা করে বলেন, বাংলাদেশিরা এখানে সৌদি আইনকানুন মেনে চলেন এবং কোনো ধরনের অন্যায় কাজে জড়িত নন।

এসব সভায় জেদ্দার বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল ইসলাম ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন