এবার ছিল হ্যামট্রামিক ডাইভার্সিটি আয়োজিত পথমেলার ২১তম আয়োজন। দুই দশক আগে স্বল্প পরিসরে পার্শ্ববর্তী জেইন ফিল্ড নামক একটি পার্কে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগান এ মেলা আয়োজন করে। পরে নানা কারণে সংগঠনটি আর মেলা আয়োজন করতে পারেনি। পরে মূল আয়োজকেরা হ্যামট্রামিক ডাইভার্সিটি ফেস্টিভ্যালের ব্যানারে মেলাটি চালিয়ে আসছে।

default-image

করোনাকালে বন্ধ থাকার পর গত ২৯ থেকে ৩১ জুলাই প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হয়। মেলার আয়োজকদের মধ্যে অন্যতম ছিলেন রাসেল হুদা, শাহাদাত হোসেন, নাজেল হুদা, আফাজ উদ্দিন, ছায়েল হুদা, মঞ্জুরুল করীম, রেবেকা ইসলাম, মাহফুজ চৌধুরী, আফজালুর রহমান, মাহবুব খান প্রমুখ।

তিন দিনব্যাপী বিশাল এ আয়োজনে প্রচারের মূল দায়িত্বে ছিলেন বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট কামারুজ্জামান, নির্বাহী সদস্য ও সুপ্রভাত মিশিগানের সম্পাদক চিন্ময় আচার্য, নির্বাহী সদস্য রফিকুল হাসান প্রমুখ।

default-image

মিশিগানের বাংলাটাউনে বাংলাদেশিদের রেস্তোরাঁ আলাদিন সুইটস অ্যান্ড ক্যাফের সামনে বাংলাদেশ অ্যাভিনিউয়ে বানানো বিশাল মঞ্চে সিলেটের আঞ্চলিক গান ও বাউলসংগীত পরিবেশন করেন বাউল সম্রাট কালা মিয়াসহ স্থানীয় অন্যান্য শিল্পী।

দূর পরবাস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন