বানএফপিইউ-২–এর কমান্ডার পুলিশ সুপার মোহাম্মদ শাহিনুর আলম খান, প্রধান অতিথিকে হেলিপ্যাডে ফুলেল শুভেচ্ছা জানান ও মোটর শোভাযাত্রার মাধ্যমে প্যারেড গ্রাউন্ডে নিয়ে আসেন। সেখানে প্যারেড কমান্ডার বানএফপিইউ-২–এর অপারেশন্স অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুর রহমানের নেতৃত্বে একটি চৌকস দল প্রধান অতিথিকে জেনারেল সালাম দেন এবং মনোমুগ্ধকর কুচকাওয়াজ প্রদর্শন করেন। এ সময়ে দর্শক গ্যালারিতে উপস্থিত ছিলেন মালিতে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনের বিভিন্ন কর্মকর্তা ও মালির স্থানীয় ব্যক্তিরা।

কুচকাওয়াজ শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি ১৪০ জন সদস্যকে পদক পরিয়ে দেন। পদক বিতরণ শেষে শাহিনুর আলম খান তাঁর বক্তব্যে মালিতে শান্তি রক্ষায় বাংলাদেশ পুলিশের অসামান্য কৃতিত্ব ও অবদানের বিষয় উল্লেখ করে আরও দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে মালির শান্তি রক্ষায় কাজ করে যাওয়ার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রতিকূল পরিবেশেও অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে মালির শান্তি রক্ষায় কাজ করার জন্য এবং স্থানীয় জনসাধারণের আস্থা ও ভালোবাসা অর্জন করার জন্য সংশ্লিষ্ট সদস্যের ভূয়সী প্রশংসা করেন। এ সময় তিনি শান্তি রক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের নারী সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং তাঁদের দক্ষতা ও পেশাদারত্বেরও ভূয়সী প্রশংসা করেন।