নাইম আবদুল্লাহ
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের দ্য সেন্টার ফর ভলান্টিয়ারিং সংস্থার বর্ষসেরা স্বেচ্ছাসেবক মনোনীত হয়েছেন প্রবাসী বাংলাদেশি নাইম আবদুল্লাহ। সম্মাননা গ্রহণের আমন্ত্রণ ও মনোনয়নপত্র পাওয়ার বিষয়টি এই প্রতিবেদককে মুঠোফোনে নিশ্চিত করেছেন তিনি। আগামী ১১ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা তাঁর হাতে তুলে দেওয়ার কথা রয়েছে।

বছরজুড়ে সমাজের কল্যাণে বিভিন্ন খাতে অবদান রাখার জন্য প্রতিবছরই বিভিন্ন সম্মাননা দিয়ে থাকে দ্য সেন্টার ফর ভলান্টিয়ারিং সংস্থাটি। সম্মাননাগুলোর মধ্যে রয়েছে বর্ষসেরা তরুণ স্বেচ্ছাসেবক, বর্ষসেরা স্বেচ্ছাসেবক দল, বর্ষসেরা স্বেচ্ছাসেবক ইত্যাদি। এবারের বর্ষসেরা স্বেচ্ছাসেবক হিসেবে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি নাইম আবদুল্লাহ।

সাংবাদিকতার মাধ্যমে সামাজিক নানান দিক সবার সামনে তুলে ধরার জন্য এ সম্মাননায় মনোনয়ন পাচ্ছেন বলে জানিয়েছেন নাইম আবদুল্লাহ। তিনি সিডনি থেকে প্রকাশিত অনলাইন বাংলা পত্রিকা ‘সিডনি প্রতিদিন’–এর কাজ করেন। স্বেচ্ছাসেবী কাজের জন্য তিনি আগেও স্থানীয় কমিউনিটি সাংবাদিকতার সম্মাননা পেয়েছেন। নাইম আবদুল্লাহর জন্ম ও বেড়ে ওঠা খুলনার দৌলতপুরে বাবা মোহাম্মদ রেজাউর রহমান ও মা মরহুমা আনোয়ারা বেগমের পরিবারে। বর্তমানে তিনি পরিবার নিয়ে সিডনির মিন্টোতে বসবাস করছেন।