জার্মান বাংলা প্রেসক্লাবের ঈদ আড্ডা

ছবি: লেখক

জার্মানিতে জার্মান বাংলা প্রেসক্লাব গতকাল সোমবার ভার্চ্যুয়াল ইদ আড্ডার আয়োজন করে সংগঠনের সিনিয়র সহসভাপতি হাবিবুল্লাহ আল বাহারের পরিচালনায়। শুভেচ্ছা বক্তৃতা দেন সংগঠনের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ।

রাজনৈতিক, সামাজিক ও কূটনৈতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি–পেশার প্রবাসী বাংলাদেশিদের মধ্যে অংশ নেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া, বার্লিন আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর হক খান, শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি কায়উম চৌধুরী, ম্যারাথন দৌড়বিদ শিব শংকর পাল, জার্মান গ্রিন পার্টির সংসদ সদস্য পদপ্রার্থী শাহাবউদ্দিন মিয়া, জার্মান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ইউনুচ আলী খান, রায়হান জিলানী, সেলিম রেজা, রোজী সেলিম, মেহেদি হাসানসহ অন্যরা।

প্রধান অতিথি রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, রোজা মানুষকে সৎ পথে চলতে সহায়তা করেন। বহুমুখী বর্ণিল আয়োজনে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন তানভির চৌধুরী, পুঁথি পাঠ করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী তাওহিদা নাসরিন, আবৃত্তি করেন ব্লগার লিপিকা আহমেদ, কমার্শিয়াল কাউন্সিলর সাইফুল ইসলাম ও সংগীত পরিবেশন করেন ইউরোপের বিশিষ্ট কণ্ঠশিল্পী শিরিন আলম।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি খান লিটন তাঁর সমাপনী বক্তৃতায় সবাইকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দেশে কিংবা প্রবাসে সবাই সবার নিজস্ব স্রোতধারায় কাজ করে বাংলাদেশি ও বাঙালি সংস্কৃতির ব্যাপক প্রসার গড়বেন।