default-image

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে চিত্র প্রদর্শনী আয়োজনের মাধ্যমে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের স্মৃতি তুলে ধরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)। এ আয়োজন ঘিরে নোবিপ্রবিসাসের সদস্যদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। ২৬ মার্চ এই চিত্র প্রদর্শনী নোবিপ্রবির প্রশান্তি পার্কে অনুষ্ঠিত হয়। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত মুক্তিযুদ্ধ–সংশ্লিষ্ট ও বঙ্গবন্ধুর স্মৃতিবিষয়ক ৫০টি চিত্র প্রদর্শিত হয়।

চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। তিনি বলেন, এখানে স্বাধীনতাযুদ্ধের অনেক গুরুত্বপূর্ণ তথ্যচিত্র রয়েছে। এসব আয়োজন সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় আরও উদ্বুদ্ধ করে তুলবে। ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত রাখার নির্দেশনা প্রদান করেন প্রধান অতিথি।

বিজ্ঞাপন
default-image

এ সময় অন্যান্যের মধ্যে নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবিসাসের উপদেষ্টা ড. আবদুল্লাহ আল-মামুন, ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেসের পরিচালক ড. ফিরোজ আহমেদ, ভাষাশহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট ড. আনিসুজ্জামান রিমন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মজনুর রহমান, বঙ্গমাতা হলের প্রভোস্ট শাহীন কাদির ভূঁইয়া, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

default-image

উদ্বোধন শেষে দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ ক্যাম্পাসে ঘুরতে আসা দর্শনার্থীরা এটি প্রদর্শন করেন। আগত প্রদর্শনার্থীরা প্রদর্শন শেষে নোবিপ্রবি সাংবাদিক সমিতির এ আয়োজন নিয়ে নিজেদের অনুভূতি প্রকাশ করেন। প্রদর্শিত আংশিক খবরের চিত্রগুলো থেকে মহান স্বাধীনতাযুদ্ধ–সম্পর্কিত গুরুত্বপূর্ণ অনেক তথ্য জানার সুযোগ হয়েছে বলেও জানান দর্শনার্থীরা।

বিজ্ঞাপন
আয়োজন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন