বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সকালে র‌্যালির মাধ্যমে র‌্যাগ ডে শুরু হয়। র‍্যালিটি কলেজের বিভিন্ন চত্বর প্রদক্ষিণ করে। দুপুরে রং উৎসব দিয়ে প্রথম পর্যায়ের আয়োজন শেষ হয়। শিক্ষার্থীরা পরস্পরকে রং দিয়ে রাঙিয়ে দেন, টি–শার্টে লিখে দেন নানা স্মৃতিকথা। প্রিয় শিক্ষক ও সহপাঠীদের সঙ্গে সেলফি তুলে স্মার্টফোনে স্মৃতি ধারণ করে রাখেন।

দ্বিতীয় আয়োজনে বিকেল থেকে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিদায়ী শিক্ষার্থী ও এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি আজহার উদ্দিন শিমুলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জামাল উদ্দিন। তিনি বিদায়ী শিক্ষার্থীদের প্রতি শুভকামনা জানান এবং তাঁদের পরবর্তী জীবনের সাফল্য কামনা করেন। শিক্ষার্থীদের শুভকামনা জানান রাষ্ট্রবিজ্ঞান সোসাইটির ভিপি সাজু আহমেদ, মাস্টার্স প্রথম বর্ষের শিক্ষার্থী নুরুজ্জামানসহ অনেকেই।

শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন শেখ পলাশ আহমেদ, আলী আকবর, মো. রাকিব আলী, দেলোয়ার হোসাইন, ইব্রাহিম আহমেদ, আসাদুজ্জামান, পংকজ চক্রবর্তী, মান্না শীল, মো. শফিউল আলম, বাদশা মিয়া, অনিন্দিতা তালুকদার প্রমুখ। শুরুতেই কোরআন তিলাওয়াত করেন বিদায়ী শিক্ষার্থী মো. আলবাব হোসাইন ও গীতা পাঠ করেন পংকজ চক্রবর্তী।

বিভাগের শিক্ষার্থীরা যৌথ আবৃত্তি, গান, কৌতুক, ফ্যাশনসহ নানা আয়োজনে মুখর করে রাখেন। বিভিন্ন খেলাধুলার মধ্য দিয়ে সারা দিনের র‌্যাগ ডে আয়োজন শেষ হয়। এ সময় বিদায়ী শিক্ষার্থীদের অনেককেই আবেগঘন হয়ে পরস্পরকে জড়িয়ে ধরতে দেখা যায়।

আয়োজন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন