বিজ্ঞাপন
বিজ্ঞাপন

হাবিপ্রবির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. জামিল সুলতানের সভাপতিত্বে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম কামরুজ্জামান। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ট্রেজারার বিধান চন্দ্র হালদার, সিএসই অনুষদের ডিন মো. মাহাবুব হোসেন। এ ছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. মামুনুর রশীদ, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক শ্রীপতি সিকদারসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বেলুন উড়িয়ে সকাল ১০টায় প্রযুক্তি মেলা ‘টেকফেস্ট ২০২১’–এর উদ্বোধন করেন। প্রযুক্তি মেলায় শিক্ষার্থীরা প্রজেক্ট শোকেসিং, লাইন ফলোয়ার রোবট, রোবো সকার ও পোস্টার প্রেজেন্টেশন ক্যাটাগরিতে অংশ নেয়।
প্রতিযোগিতা শেষে সন্ধ্যা সাতটায় চার ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এতে পোস্টার প্রেজেন্টেশন ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হন মো. ইখতেয়ার হোসেন, প্রজেক্ট শোকেসিং ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় ‘টিম সেভ দ্য আর্থ’ এবং রানার্সআপ হয় ‘ত্রিপল ওয়ান’।

default-image

আবার সকার প্রজেক্ট ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় ‘এইচএসটিইউ প্রজেক্ট হান্টার’ এবং রানার্সআপ হয় রোবো মেকার। এ ছাড়া লাইন ফলোয়ার ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় ‘ইলেকট্রোভোল্ট’ এবং রানার্সআপ হয় ‘এইচএসটিইউ ডেস্ট্রয়ার’। অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং ইলেকট্রোপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

নাগরিক সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন