প্রকল্প বাস্তবায়নে নেতৃত্ব দেবে মার্কিন অলাভজনক প্রতিষ্ঠান দ্য গ্লোবাল নলেজ ইনিশিয়েটিভ (জিকেআই)। তারা সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, গবেষক, দেশি-বিদেশি বিভিন্ন বিনিয়োগকারী সংস্থা ও উদ্ভাবকদের সম্পৃক্ত করে সম্ভাবনাময়ী বিভিন্ন উদ্ভাবনকে সহায়তা করবে।

অনুষ্ঠানে জিকেআইর সিইও সীমা প্যাটেল বলেন, বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে বিভিন্ন উদ্ভাবনী সমাধান তৈরিতে উদ্ভাবকদের জন্য একটি উপযোগী পরিবেশ তৈরি করা প্রয়োজন, যা তৈরিতে সমন্বিত পদক্ষেপ গ্রহণ করা জরুরি। বাংলাদেশের জলবায়ু পরিবর্তনের প্রভাব নিয়ন্ত্রণে দীর্ঘস্থায়ী ও টেকসই সমাধান লাগবে।

এ প্রকল্পের উদ্দেশ্য হলো উদ্ভাবকদের জন্য শক্তিশালী ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তোলা। অনুষ্ঠানে বাংলাদেশের বর্তমান ইনোভেশন ইকোসিস্টেমের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা আলোচনা হয়। এ ব্যবস্থায় বিদ্যমান সমস্যা মোকাবিলায় যেসব পদক্ষেপ নেওয়া দরকার, তা নিয়েও বিস্তারিত আলোচনা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের আরবান ল্যাবের সহপ্রতিষ্ঠাতা স্থপতি ইকবাল হাবিব, এসবিকে টেক ভেঞ্চারসের পার্টনার কেরি ব্রাইন, বাংলাদেশ উইমেন ইনভেস্টমেন্ট নেটওয়ার্কের চেয়ারপারসন টিনা জাবিন উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

নাগরিক সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন