বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক মো. সিরাজুল ইসলাম বলেন, ভবিষ্যতে পরিবেশ স্নাতকদের দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষায়িত ট্রেইনিং ইনস্টিটিউট স্থাপন করা হবে। ভবিষ্যতে সব ক্ষেত্রে পরিবেশের গুরুত্ব অনুভব করে সরকার পরিবেশ ক্যাডার সৃষ্টি করবে বলে আশা করি। অদূর ভবিষ্যতে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি একটি আলাদা বিশ্ববিদ্যালয় স্থাপন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

default-image

পরিবেশ স্নাতকদের শিক্ষা, গবেষণা ও পেশাগত উন্নয়নের কথা বিবেচনায় রেখে সময়োপযোগী ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে ওয়েবসাইটটির কন্টেন্ট। তৈরি করা হয়েছে মেনু, সাব-মেনু বাটন। এর মাধ্যমে সংগঠনের সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্টের ভিডিও ডকুমেন্টারি, ইমেজ ও প্রকাশনাগুলো শেয়ার করার উদ্যোগ নেওয়া হয়েছে।

রাজধানীর ধানমন্ডিতে একটি রেস্তোরাঁয় ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নির্বাহী পরিচালক পরিবেশবিদ মো. আরিফুর রহমান, পরিবেশবিদ আবু জুবায়ের (পরিচালক, অর্থ ও প্রশাসন), আনোয়ার জাহিদ (পরিচালক, পরিবেশ সচেতনতা), শেখ আবু জাহিদ (পরিচালক, শিক্ষা ও পেশাগত উন্নয়ন), মো. আবদুল কাদের তালুকদার (পরিচালক, প্রচার ও যোগাযোগ), মাহমুদ হাসান তুহিন (পরিচালক, পরিবেশগত নিয়ম ও প্রবিধান) নির্বাহী সদস্য এ কে এম হুমাযুন কবির, এফ এম আশরাফুল আলম, আতিকুর রহমান, তানজিমা হক তৃষা।

এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক পরিবেশ স্নাতক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা।

ওয়েবসাইট উদ্বোধন শেষে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির উদ্যোগে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। এ ছাড়া পরিবেশবিদ সোসাইটির ব্যানারে একযোগে খুলনা বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও ইফতার পার্টির আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি

নাগরিক সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন