বিজ্ঞাপন

পরিবেশের ভারসাম্য রক্ষা ও সবুজায়নের ওপর গুরুত্বারোপ করে প্রতিবছরের মতো এবারও মাসব্যাপী বৃক্ষরোপণের উদ্যোগ গ্রহণ করেছের এ অ্যাসোসিয়েশনের সদস্যরা। এ কর্মসূচির মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ঢাকার অদূরে কিছু গ্রামে বিভিন্ন ধরনের ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ করবেন বলেও জানান তাঁরা। বৃক্ষরোপণ কর্মসূচি শেষে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের মাঝে বিভিন্ন ধরনের ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা বিতরণ করা হয়।

বৃক্ষরোপণ প্রসঙ্গে অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী বলেন, বর্ষাকালজুড়ে আমাদের এ কার্যক্রম চলমান থাকবে। অনুষ্ঠানে সাধারণ সম্পাদক মৃত্যুঞ্জয় দে সজল বলেন, ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন বিভিন্ন সামাজিক দায়িত্ব পালনের পাশাপাশি পরিবেশকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য প্রতিবছর বৃক্ষরোপণ করে আসছে, যা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

বাংলাদেশ বেতারের পরিচালক (বার্তা) মুহাম্মদ শরিফুল কাদের, অতিরিক্ত পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. আল আমিন খান এবং ৩১তম বিসিএস ব্যাচের বিসিএস (তথ্য) ক্যাডারের কর্মকর্তা মো. নাজমুল হাসান, মো. আবু নাসের, মাহফুজুল ইসলাম, মো. ইফতেখার হোসেন, মো. দুলাল হোসাইন ও মো. রাসেল শেখ, বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হাসানুজ্জামান, বিসিএস (পরিবার পরিকল্পনা) ক্যাডারের কর্মকর্তা সবুজ হাওলাদার, বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মুহিত কবির সেরনিয়াবাত ও মুহিত চৌধুরী, বিসিএস (শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা এম এ বাসার, বিসিএস (কৃষি) ক্যাডারের কর্মকর্তা কবির জুয়েল ও শুভ দাস, বিসিএস (কর) ক্যাডারের কর্মকর্তা মো. নাজমুল ইসলাম ও মেহেদী মাসুদ ফয়সাল, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের কর্মকর্তা রহমান শুভ্র, বিসিএস (গণপূর্ত) ক্যাডারের কর্মকর্তা মো. হারুনুর রশীদ ও বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের কর্মকর্তা হাসান আব্দুল্লাহ তৌহিদ বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সদস্যরা শুরু থেকেই পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন কর্মকাণ্ডে নিজেদের নিয়োজিত রেখেছেন। মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশের আটটি বিভাগে সহায়-সম্বলহীন আটটি পরিবারকে ঘর নির্মাণ করে দিয়েছে। গত ঈদুল ফিতরে এতিম ও ছিন্নমূল পথশিশুদের নতুন জামাকাপড়, ঈদসামগ্রী ও নগদ অর্থসহায়তা দিয়েছে তারা। বিজ্ঞপ্তি।

নাগরিক সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন