default-image

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বনায়ন ও পরিবেশ বিভাগ, পরিবেশ অধিদপ্তর, রংপুর এবং পরিবেশবিষয়ক সংগঠন ইকো-নেটওয়ার্কের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে পরিবেশ অলিম্পিয়াড-২০২০। পরিবেশ অলিম্পিয়াডে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থী ছাড়াও চাকরিজীবীরা অংশ নিতে পারবেন।

অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিরা দুটি ক্যাটাগরির ভিত্তিতে ৭টি সেগমেন্টে অংশগ্রহণ করতে পারবেন। ক্যাটাগরি: ১. স্কুল-কলেজ (অষ্টম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি); ২. স্নাতক-চাকরিজীবী। বাকি ৬টি সেগমেন্ট: ১. ইকো কুইজ, ২. ফটোগ্রাফি, ৩. ভিডিও মেকিং, ৪. আর্ট, ৫. স্টোরি রাইটিং, ৬. রিসাইক্লিং আইডিয়া। এ ছাড়া বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিটি সেগমেন্টের দুটি ক্যাটাগরিতে বিজয়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয়জনের জন্য থাকছে প্রাইজ মানিসহ আকর্ষণীয় পুরস্কার।

বিজ্ঞাপন

আয়োজকেরা জানিয়েছেন, যাদের বাসা রংপুর বিভাগের মধ্যে অথবা যাদের স্কুল, কলেজ, ভার্সিটি বা চাকরিস্থল রংপুর বিভাগের মধ্যে, তারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। এ জন্য তাদের কোনো ফি প্রদান করতে হবে না।

রেজিস্ট্রেশন অনলাইনের করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে ৯ নভেম্বর ২০২০ পর্যন্ত। ১৫ নভেম্বর প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

আজ সোমবার ২ নভেম্বর বিকেলে জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়। এরপর ১৫ নভেম্বর সমাপনী দিবসে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে ফলাফল ও পুরস্কার বিতরণ করবেন। ওই দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হাবিপ্রবির কৃষি অনুষদের ডিন ভবেন্দ্র কুমার বিশ্বাস।

রেজিস্ট্রেশন লিংক https://docs.google.com/forms/d/e/1FAIpQLSfa9b4svFvBfGS68rezIzEJyoHi-BVPIY_1hpsKKRfUXYe6Bg/viewform

মন্তব্য পড়ুন 0