default-image

দ্য নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ‘ল’ স্টুডেন্টস (নিলস) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কুষ্টিয়া চ্যাপ্টারের উদ্যোগে ক্যারিয়ার গাইডলাইনবিষয়ক প্রশিক্ষণ সেশন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২৭ এপ্রিল) বেলা আড়াইটায় অনলাইন সেশনে নিলস বাংলাদেশ ইবি চ্যাপ্টার এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন হালিমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপাচার্য ও ইংরেজি বিভাগের প্রফেসর মো. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ ও আইন বিভাগের অধ্যাপক সেলিম তোহা এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ মনজুরুল হক। সেমিনারে আলোচক হিসেবে ছিলেন বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কবির উদ্দিন প্রামাণিক এবং চট্টগ্রামের জেলা সেশন জজ তোফায়েল হাসান রূপক।

মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘বিচারক হওয়ার আগে কিংবা পরে সবচেয়ে বড় দরকার হলো আমাদের সততা ও নিষ্ঠা। আর সবচেয়ে বেশি দরকার আইনি নৈতিকতা। সুতরাং যাঁরা আইনে আছেন এবং যাঁরা আইনে যাবেন, বার ও বেঞ্চের সবার কাছে আমার অনুরোধ, আমাদের দেশকে বাঁচাতে আইনি নৈতিকতা অনুসরণ করতে হবে এবং পালন করতে হবে।’

*লেখক: শাহরিয়ার কবির রিমন, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া

বিজ্ঞাপন
নাগরিক সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন