default-image

গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করা হয়েছে। গতকাল বুধবার (১০ ফেব্রুয়ারি) গবিসাস কার্যালয়ে সীমিত পরিসরে এ আয়োজন করা হয়। এদিন দুপুর ১২টায় আলোচনা সভার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় অষ্টম বর্ষপূর্তির কেক কাটেন আলোচনা সভার অতিথিবৃন্দ।

গবিসাসের সাধারণ সম্পাদক অনিক আহমেদের সঞ্চালনায় ও সভাপতি রোকনুজ্জামান মনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) লায়লা পারভীন বানু। এ সময় বক্তব্য দেন ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস অনুষদের ডিন মোতাহার হোসেন মণ্ডল, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, রাজনীতি ও প্রশাসন বিভাগের চেয়ারম্যান রাহমান চৌধুরী, সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক তাহমিনা আক্তার, সিনিয়র জনসংযোগ কর্মকর্তা শারমিন আক্তার, গবিসাসের প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আল আজাদ, উপদেষ্টা মোহাম্মদ রনি খাঁ প্রমুখ।

উপাচার্য লায়লা পারভীন বানু জানান, ‘প্রতিষ্ঠার শুরু থেকেই গবিসাস ভালো কাজ করে আসছে। আশা করব, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রাখতে তোমরা ইতিবাচক ভূমিকা পালন করবে। যেসব নেতিবাচক বিষয় আছে, সেটা প্রথমেই সংবাদমাধ্যমে প্রকাশ না করে আমাদের সঙ্গে আলোচনা করলে সমাধানের চেষ্টা করব।’

প্রতিষ্ঠাবার্ষিকীর অন্যতম আর্কষণ ছিল সমিতির সাবেক ও বর্তমান সদস্যদের অংশগ্রহণে পুনর্মিলনী অনুষ্ঠান। গণ বিশ্ববিদ্যালয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ২০১৩ সালের এই দিনে। প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকে বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে সংগঠনটি।

বিজ্ঞাপন
নাগরিক সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন