default-image

ভালোবাসার জন্য বিশেষ কোনো দিনের প্রয়োজন হয় না। তবু বিশ্বজুড়ে বছরের একটি দিন পালিত হচ্ছে ভালোবাসার প্রতীকী দিবস হিসেবে। দিবসটি নিয়ে মানুষের নানা দৃষ্টিভঙ্গি ও বিতর্কেরও শেষ নেই। আবার ভালোবাসার নামে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভালো কিছু করাও প্রশংসনীয়।

স্বেচ্ছায় রক্তদান, শীতার্তদের শীতবস্ত্র বিতরণসহ সমাজের সুবিধাবঞ্চিত-প্রতিবন্ধী শিশুদের নিয়ে বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সোনার বাংলা ব্লাড ফাউন্ডেশন’। এবারের বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে সংগঠনটি ‘ওদের হাসি আমরা ভালোবাসি’ স্লোগানে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ভালোবাসা বিনিময়ের মাধ্যমে পালন করেছে দিবসটি।

বিজ্ঞাপন

ইমন, রাকিব, মুক্তা, পিউসহ সংগঠনটির স্বেচ্ছাসেবকেরা বলেন, ভালোবাসা দিবস উপলক্ষে তাঁরা বিভিন্ন স্কুল-মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীদের ভালোবাসা দিবসের উপহার দিয়েছেন। বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছেন। পাথরঘাটায় সুবিধাবঞ্চিত শিশুদের পুষ্টিকর খাবার খাইয়েছেন এবং ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করেছেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা মিঠুন মিত্র বলেন, ভালোবাসা দিবস ও ভালোবাসা ছোট-বড় সব বয়সী মানুষের জন্যই হতে পারে। সুবিধাবঞ্চিত শিশুদের জন্যও ভালোবাসা দিবস হতে পারে একটি বিশেষ দিন। নতুন প্রজন্ম ভালোবাসা দিবসকে এভাবেই সামাজিক ও ইতিবাচক কাজের জন্য বেছে নিয়ে গড়বে একটি আলোকিত সমাজ।

নাগরিক সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন