আন্তর্জাতিক ছবির প্রতিযোগিতায় প্রথম স্থানে এক বাংলাদেশি

আসকার ইবনে ফিরোজের তোলা এই ছবি ক্রিয়েটিভ ক্যাটাগরিতে প্রথম স্থান পেয়েছে।

রয়েল হর্টিকালচার সোসাইটি অব ইউকে (Royal Horticulture Society of UK) আয়োজিত আরএইচএস ফটোগ্রাফিক কম্পিটিশনে (RHS Photographic Competition) বাংলাদেশের নেচার অ্যান্ড লাইফস্টাইল ফটোগ্রাফার বাংলাদেশের আসকার ইবনে ফিরোজের তোলা একটি ছবি ক্রিয়েটিভ ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করেছে।

গত বছরের এপ্রিল থেকে শুরু হওয়া ফটোগ্রাফি প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের শেষ তারিখ ছিল এ বছরের ১ ফেব্রুয়ারি। গত ১ এপ্রিল রয়েল হর্টিকালচার সোসাইটি অব ইউকে'র ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার ফল প্রকাশ করে।

আলোকচিত্রী বাংলাদেশের আসকার ইবনে ফিরোজ।

বাগানের ছোটবড় বিভিন্ন গাছপালা থেকে শুরু করে সেখানে থাকা বন্যপ্রানীদের ছবি নিয়ে আয়োজিত ওই প্রতিযোগিতায় বয়স্কদের জন্য ৭টি ক্যাটাগরি এবং অনূর্ধ্ব ১৮ এবং অনূর্ধ্ব ১১ আরও দুটি ক্যাটাগরি ছিল। এর মধ্যে ক্রিয়েটিভ ক্যাটাগরিতে প্রথম স্থান লাভ করেছে আসকার ইবনে ফিরোজের তোলা একটি বাদুড়ের ছবি। ২০২১ এর আগস্ট মাসের শেষদিন ঢাকার রমনা পার্কের লেক থেকে ছবিটি তোলা হয়।

ছবিতে দেখা যায় একটি বাদুড় লেকের পানিতে ঝাঁপ দিয়ে গোসল এবং পানি পান করা শেষে যখন উপরে উঠছিল তখন উড়ন্ত অবস্থায় ছবিটি তোলা হয়। প্রতিযোগিতার ক্রিয়েটিভ ক্যাটাগরিতে প্রথম স্থান পায় আসকার ইবনে ফিরোজে ছবিটি। এ জন্য আসকার ইবনে ফিরোজ পাবেন একটি সার্টিফিকেট, রয়েল হর্টিকালচার সোসাইটি'র উপহারসূচক সদস্যপদ এবং নগদ ৫০০ পাউন্ড।