আটকে থাকা সব সেমিস্টার ফাইনাল পরীক্ষা সশরীরে গ্রহণ করা হোক

হাবিপ্রবির শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা মো. ফজরুল হকের মাধ্যমে উপাচার্য বিধান চন্দ্র হালদার (রুটিন দায়িত্ব) বরাবর স্মারকলিপি দেন
ছবি: লেখক

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। আজ সোমবার (২৪ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রংপুর-দিনাজপুর মহাসড়ক ও প্রশাসনিক ভবনের সামনে তাঁরা এ মানববন্ধন করেন। মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা মো. ফজরুল হকের মাধ্যমে উপাচার্য বিধান চন্দ্র হালদার (রুটিন দায়িত্ব) বরাবর স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীদের পক্ষ থেকে চারটি দাবি জানানো হয়—
১.
স্বাস্থ্যবিধি মেনে আটকে থাকা সব সেমিস্টার ফাইনাল পরীক্ষা সশরীরে গ্রহণ করা হোক।
২.
অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেওয়া হোক।
৩.
অতি দ্রুত প্রত্যেক শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হোক।
৪.
সেশনজটের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষায় অতি দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হোক।

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা
ছবি: লেখক

মানববন্ধনে সমাজবিজ্ঞান বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী মো. শফিউল আজম বলেন, একটি দেশকে এগিয়ে নেওয়ার জন্য অর্থনীতির যেমন ভূমিকা রয়েছে, তেমনি শিক্ষারও গুরুত্ব রয়েছে। কিন্তু করোনার এ সময়ে শিক্ষাব্যবস্থা ভঙ্গুর অবস্থায় পরিণত হয়েছে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন উত্তম কুমার পাল, ডেভিড, শাকি, নাহিদ, মামুন, শাহজাহানুর আলনসহ আরও অনেকে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে দুপুর সোয়া ১২টায় দিনের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন সাধারণ শিক্ষার্থীরা।